আসল সনি টিভি চেনার উপায় এবং কোথায় পাবেন বাংলাদেশ

 
 
 
বাংলাদেশ টেলিভিশন মানেই আমরা সনি টেলিভিশন কে বুঝে থাকি একসময় সাদাকালো টেলিভিশন ছিল বাংলাদেশ বিভিন্ন ব্রান্ডের তবে সনি টেলিভিশনের চাহিদা সবচেয়ে বেশি ছিল। রঙিন টেলিভিশন যখন আসলো বাজারে তখন সানি চাহিদা নাম্বার ওয়ান। তারই ধারাবাহিকতায় এখন এলসিডি, এলইডি,  এলইডি থ্রিডি এবং স্মার্ট এন্ড্রয়েড টেলিভিশন বাজারে বিক্রি করছে সনি কর্পোরেশন মালয়েশিয়া এর মূল কোম্পানি সনি কর্পোরেশন জাপান। বাংলাদেশের বাজারে সনি লোগো বসিয়ে অনেকেই সনি টেলিভিশন বিক্রি করে থাকে যা অত্যান্ত খারাপ বা দণ্ডনীয় অপরাধ।
 
আমরা আজকে যে বিষয় নিয়ে কথা বলবো তা হচ্ছে কি জিনিস দেখে বুঝবেন আপনি এই টেলিভিশনটি আসল সনি এলইডি বা এলসিডি বা 4k টিভি ।
 
আপনারা জানেন সনির সিআরটি টিভি এবং বর্তমানের আধুনিক প্রযুক্তির টেলিভিশনগুলোর রিমোট সেন্সর এক। যদিও রিমোট গুলো দেখতে ভিন্ন রকম তাই আপনার বাসার পুরাতন আসল সনি টিভি রিমোট দিয়েও সানির সব ধরনের টেলিভিশন আপনি অন অফ করেও বুঝে নিতে পারবেন টেলিভিশনটি আসল না নকল।
 
নকল টেলিভিশন কখনোই আসল সোনি রিমোট দিয়ে চালানো সম্ভব না তাই সহজেই আপনি বুঝে নিতে পারবেন এই টেলিভিশনটি আসল না নকল।
 
 
দ্বিতীয় বিষয়টি হচ্ছে সনি কর্পোরেশন মালয়েশিয়া যেকোনো টেলিভিশন বাজারজাত করার আগে তার ভিডিওসহ এবং এর ফিচারস গুলো কি হবে তা আগেই প্রকাশ করে থাকে। তাই যেকোনো মডেল কেনার আগে অবশ্যই সনি ওয়েবসাইট থেকে মডেল নাম্বার টি ও এর ভিডিও রিভিউ দেখেও আপনি বুঝতে পারবেন সনি টেলিভিশন কি আসল না নকল।
 
তৃতীয় বিষয় হচ্ছে বাজারে নিম্নমানের সনি টেলিভিশন পাওয়া যায় এবং ওই টেলিভিশনগুলোর কোন গ্যারান্টি ওয়ারেন্টি হয় না । যার ফলে ক্রেতারা কম দামে টেলিভিশন গুলো কিনতে পারে এবং এই টেলিভিশনগুলোর নষ্টের হার অনেক বেশি। কারণ বিক্রেতা যে সমস্ত টেলিভিশন ওয়ারেন্টি সহ বিক্রি করা সম্ভব নয় ঐ সমস্ত টেলিভিশনই বাজারে কম দামে বিক্রির জন্য ওয়ারেন্টি ছাড়া দিয়ে থাকে। তাই প্যানেলের রিপ্লেসমেন্ট গ্যারান্টি ছাড়া  কখনোই সনি টেলিভিশন , সনি ব্রাভিয়া এলইডি , অ্যান্ড্রয়েড স্মার্ট টিভি বা ও এলইডি টিভি কিনবেন না। কারণ প্যানেল নষ্ট হলে তা আর ঠিক করা যায় না। এই প্যানেলগুলো টেলিভিশনের মূল দামের প্রায় ৬0 থেকে ৭0 শতাংশ। তাই অবশ্যই সনি ব্রাভিয়া যে কোন মডেলের টেলিভিশন কেনার আগে রিপ্লেসমেন্ট গ্যারান্টি ছাড়া কখনোই কেনার চেষ্টা করবেন না।  মনে রাখবেন যারা রিপ্লেসমেন্ট ছাড়া সনি ব্রাভিয়া টেলিভিশন বিক্রি করছে তারা আসলে নিম্নমানের পণ্য বিক্রি করে।
 
বাজারে অনেকেই সনি ব্রাভিয়া টেলিভিশন বিক্রি করে থাকে তবে Brand Bazaar সবচেয়ে কম দামে রিপ্লেসমেন্ট গ্যারান্টি সহ সনি ব্রাভিয়া টেলিভিশন বিক্রি করে থাকে। তাই নিশ্চিন্তে ব্র্যান্ড বাজার থেকে সনি ব্রাভিয়া টেলিভিশন কিনুন। ব্যান্ড বাজারের হটলাইন নাম্বারে ফোন দিও ঘরে বসে আপনি সনি সব মডেলের টেলিভিশন কিনতে পারবেন নাম্বারটি হল 01 619 550030 / /01799922317 ।
 
এছাড়া যেকোনো পণ্যের ভিডিও রিভিউ দেখতে brandbazaarbd.com এর ইউটিউব পেজে আপনি ভিজিট করতে পারেন এবং আপনার পছন্দের সনি ব্রাভিয়া টেলিভিশনের রিভিউটি দেখে নিতে পারেন।
 

আপনি আরও পড়তে পারেন